voicebd-logo

ভয়েসবিডি  একটি উন্নয়ন বিষয়ক অনলাইন পোর্টাল। যা বাংলাদেশ থেকে বাংলা ও বিশেষ প্রতিবেদনগুলো ইংরেজি ভাষায় প্রকাশিত হয়। কিছু অভিজ্ঞ উন্নয়ন সাংবাদিক এবং এগিয়ে যাওয়ার প্রেরণায় উদ্দীপ্ত প্রগতিশীল একদল মানুষের সমন্বয়ে ২০২১ সালের ফেব্রুয়ারি মাসে এর আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়।

এই অনলাইন পোর্টালটি মূলত সোশ্যাল মিডিয়ার (ফেসবুক, টুইটার, গুগল প্লাস, ইউটিউব, লিংকডইন, পিন্টারেস্ট) বিভিন্ন ওয়েব সাইটের মাধ্যমে নিজেদের আত্মপ্রকাশের প্রচেষ্টাকে ব্যক্ত ও সুদৃঢ় করে। বিস্তারিত জানার জন্য যোগাযোগ পৃষ্ঠা দেখুন।

ভয়েসবিডি’র কর্মীরা মূলত উন্নয়ন ও মানবিকবোধ সম্পন্ন কর্মী। তারা মুক্ত জীবন যাপন করে, তারা প্রথাগত সংবাদ তৈরি করে না। তারা প্রান্তিক জনগোষ্ঠীর জীবন ঘনিষ্ট বিষয় ও উন্নয়ন কর্মকান্ডকে প্রাধান্য দেয়। সেই সাথে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নের লক্ষ্যে গৃহীত সকল কর্মকান্ডের প্রচার এবং সৃষ্টিশীল কার্যকর চিন্তাকে সংশ্লিষ্ট মানুষের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্যে বদ্ধপরিকর।

ভয়েসবিডি একটি উন্নয়ন বিষয়ক অনলাইন পোর্টাল। এটি মানুষের জীবনে ইতিবাচক পরিবর্তন আনার লক্ষ্যে সকল প্রকার উদ্ভাবনী ভাবনাকে একত্রিত করে প্রকাশের অনন্য সুযোগ তৈরি করে এবং উন্নয়ন অভিজ্ঞজনদের সাথে সেতুবন্ধন রচনা করে নীতি-নির্ধারণী পর্যায়ে সিদ্ধান্তগ্রহণে অনুঘটকের ভূমিকা পালন করে। ভয়েসবিডি মূলত একটি প্ল্যাটফর্ম, যারা প্রান্তজনের সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরে।